বর্তমান সময়ের সবচেয়ে ১০ টি ভালো গেম

ভালো গেম

ভালো গেম– আমাদের দেশে প্রচুর মানুষ মোবাইলে ভালো গেম গুলো খেলতে পছন্দ করেন। বর্তমান সময়ে এন্ড্রয়েড ফোন ব্যাবহার করে না এমন মানুষ হয়ত খুজেও পাওয়া মুশকিল। একটা সময় ছিল যখন মোবাইল ফোনের জন্য তেমন ভালো গেম খুজে পাওয়া যেত না। কিন্তু বর্তমান সময়ে প্রচুর নামি দামি কোম্পানি গুলো ভালো মানের গেম তৈরি তে ব্যাপক নজড় দিয়েছে।

বিশেষ করে, এই সময়ে মোবাইলে ব্যাটল রয়েল গেম গুলো সার্বাধিক ভাবে জনপ্রিয়। যদি আপনাকে জিজ্ঞেস করা হয়, বর্তমান সময়ের জনপ্রিয় গেম গুলো কি? নিশ্চয়ই আপনার মাথায় সবার আগে পাবজি বা ফ্রি ফায়ার এর কথা চলে আসবে। আসলে সময়ের সব চেয়ে ভালো গেম গুলোর স্থান ধরে রেখেছে এই ২ টি গেম। কিন্তু সবাই তো আর ব্যাটল রয়েল গেম পছন্দ করে না। অনেকেই আছেন যারা সিংগেল বা অনলাইন মাল্টিপ্লেয়ার গেম গুলো খুজে থাকেন।

তো আমাদের আজইকের পোষ্টে আমরা সবচেয়ে ভালো গেম গুলো সম্পর্কে একটি ছোট্র তালিকা প্রকাশ করবো। আপনারা যারা মোবাইলে গেম খেলা বেশী পছন্দ করেন তাদের জন্য সহায়ক একটি পোষ্ট৷ বাংলাদেশের ভালো গেম এর পাশাপাশি আমরা গাড়ির গেম সহ ১০ টি ভালো গেমের তালিকা প্রকাশ করবো। যে গেম গুলো আপনারা সহজেই প্লে স্টোর থেকে ইন্সটল করে খেলতে পারবেন৷

১০ টি ভালো গেমের তালিকা

1- MadOut 2 Big City Online

সবচেয়ে ভালো গেম এর যদি তালিকা করতে হয় তাহলে নিশ্চিত ভাবেই এই গেমটি কে আমাদের তালিকায় রাখা উচিৎ। এই গেম টি আপনাকে মোটেও হতাশ করবে না। গেম টি অনলাইন ভার্সনে আপনাকে খেলতে হবে। প্লে স্টোরে এই গেম টি ১০ মিলিয়ন এর অধিক বার ইন্সটল করা হয়েছে। এটি একটি “ওপেন ওয়ার্ল্ড গেমস“। যারা ওপেন ওয়ার্ল্ড গেম খেলতে বেশী পছন্দ করেন তারা চাইলে খেলতে পারেন। ব্যাক্তিগত ভাবে আমি নিজেও এই গেম টি খেলে থাকি।

এই গেমে একটি ম্যাপে অনলাইনের ২০০ প্লেয়ার থাকবে। অনেক বড় একটি সিটি। বিভিন্ন ধরণের রয়েছে গাড়ি। যারা গাড়ির গেম পছন্দ করেন তারা চাইলেও এটি খেলতে পারেন। এখানে আপনি টাক্সি চালিয়ে টাকা আয় করতে পারবেন। অবশ্যই গেমের টাকা আর কি। সার্ভাইভিং, পার্কিং, নতুন নতুন স্টোরি টাইপ মিশন, ড্রেস আপ ইত্যাদি নিয়ে গেমটি।

ভালো গেম- স্কিনশট

এই গেমটি গ্রাফিক্স কোয়ালিটি মোটামুটি ভাবে ভালোই বলা যায়। সেস্নিভিটি ও কন্ট্রোল প্যানেল অনেক টাই সহজ ও সাবলিল ভাবে কাজ করে। এই গেম টির সাইজ ৪৪৫ মেগাবাইট। আপনার ফোনের র‍্যাম যদি ৩/৪ জিবি হয় আপনি ইজিলি খেলতে পারবেন। ২ জিবি র‍্যামে অনেক টা ল্যাগ ইশ্যু পেতে পারেন। আপনি যদি ভালো গেম খুজেন তাহলে এটি চেষ্টা করতে পারেন।

2- Dream League Soccer 2022

মোবাইলে ভালো গেম গুলোর তালিকায় ২য় নাম্বারে রেখেছি ড্রিম লিগ সকার গেম টি কে। ২০২০ সালে গেম টি পাবলিশ করার পরে সারা বিশ্বে ব্যাপক ভাবে জনপ্রিয়তা লাভ করা শুরু করে। আপনি যদি ফুটবল প্রেমি হয়ে থাকেন তাহলে কেমন হয়? যদি আপনার গেমস এর মধ্যে একটি টিম থাকে আপনার।

বার্সেলনা, রিয়েল মাদ্রিদ এর মত একটি টিম দেয়া হবে আপনাকে। যেখানে আপনি গেমের কয়েন এর মাধ্যমে প্লেয়ার কিনতে পারবেন চুক্তি করে। বিভিন্ন প্লেয়ার এর বিভিন্ন স্কিল থাকে যা আপনার গেমের পাওয়ার কে আরো বেশী বৃদ্ধি করবে৷ ভালো গেম গুলা যদি আপনি খুজেন এটি দেখা উচিত আপনার।

গেম টি প্লে স্টোরে ১০০ মিলিয়ন এর বেশী ইন্সটল করা হয়েছে। গেম টি খেলতে হলে আপনাকে অনলাইনে খেলতে হবে। গেম টির সাইজ ৫০১ মেগাবাইট। গ্রাফিক্স কোয়ালিটি ও কন্ট্রোল প্যানেল সহজ। এ ছাড়াও আপনার যদি ইন্টারনেট কানেকশন না থাকে তাহলে অফলাইনেও গেম খেলতে পারবেন। আপনার ফোনের র‍্যাম যদি জিবি হয় তাহলে হাই গ্রাফিক্সে খেলতে পারবেন। অন্যথায় লো গ্রাফিক্স দিয়ে দেখতে পারেন।

3- Asphalt 9 Legend

সবসময় এসপাল্ট সময়ের ভালো গেম গুলো মোবাইল ব্যাবহার কারিদের জন্য ডেভলপ করে থাকে। এর ব্যাতিক্রম এর দেখা নেই ২০২২ এও। এস্পাল্ট ৮ এর পরে জনপ্রিয় রেসিং গেম কোম্পানি রিলিজ করে এস্পাল্ট ৯। যারা এস্পাল্ট সিরিজ এর গেম গুলো খেলেছেন তারাই কেবল বুঝবেন কত টা ভালো লাগার গেমস।

আপনি যদি রেসিং গেম প্রেমি হোন তাহলে Asphalt সিরিজের গেম গুলোকে আপনার অবশ্যই খেলা উচিত। মোবাইল রেসিং গেম গুলোর মধ্যে সবচেয়ে সেরা ও জনপ্রিয় গেম এর মধ্যে অন্যতম। অটো ও ম্যানুয়াল রেসিং কন্টোল সিস্টেম রয়েছে ৯ এ। গেম টি প্লে স্টোরে ইন্সটল হয়েছে ৫০ মিলিয়ন এর অধিক।

ওয়ালটন রাইস কুকারের দাম কত – Walton Rice Cooker Price in Bangladesh

আপনার ফোনের প্রসেসর ও র‍্যাম যদি ভালো না হয় তাহলে এই গেম টি খেলা থেকে বিরত থাকাই ভালো। কারন গেমটির গ্রাফিক্স কোয়ালিটি অত্যান্ত উচু মানের। গেম টির সাইজ প্রায় ২.২৬ জিবি এর মত। আপনার ফোনের র‍্যাম যদি ৬/৮ জিবি হয় আর গেমিং প্রসেসর থাকে বিনা ল্যাগ এই আপনি গেমটি উপভোগ করতে পারবেন। নিশ্চিত ভাবেই বলা যায় এটি এন্ড্রয়েড এর রেসিং এর গেম গুলোর মধ্যে ভালো গেম।

4- Cover Fire

যদি বলা হয় অফলাইনে মোবাইলে এফপিএস গেম গুলোর মধ্যে সবচেয়ে ভালো গেম কোনটি তাহলে বলা যেতে পারে Cover fire। এটি একটি শুটিং গেমস। এই গেমে আপনাকে ভিবিন্ন ধরনের লেভেল পার করতে হবে। প্রতিটি লেভেলে আপনার সার্ভাইভ করতে হবে ও সকল এনিমি কে মারতে হবে।

অসাধারণ গ্রাফিক্স কোয়ালিটি ও স্টোরি সম্পন্ন এই গেম টি। ব্যাক্তিগত ভাবে আমি নিজেও এই গেমটির সকল লেভেল পার করেছি। অফলাইনের সেরা গেম খুজে থাকলে আপনাকে হতাস করবে না এটি। গেমের কয়েনের মাধ্যমে আপনার গান গুলোকে আপগ্রেড করে নিতে হবে। মিশনের সময় আপনাকে বিভিন্ন গান দেয়া হবে।

প্লে স্টোরে গেম টি ইন্সটল হয়েছে ১০০ মিলিয়ন এর বেশী। গেম টির সাইজ মাত্র ৩৪২ মেগাবাইট। আপনারা যারা ১ জিবি র‍্যামের জন্য ভালো গেম খুজেন তারা চাইলেও খেলতে পারবেন এই গেম টি। একবার খেলেই দেখুন নেসা ধরে যাবে গেমটির।

5- Dead Trigger 2

আপনি যদি জম্বি গেম গুলো পছন্দ করেন তাহলে এই গেম টি আপনার জন্য অনেক ভালো গেম হিসেবে কাজ করবে। এই গেমে আপনাকে জম্বি মারতে হবে ও সার্ভাইভ করতে হবে। আমরা তো জম্বি মুভি অনেক দেখেছি তবে এই টাইপ গেম যদি না খেলেন তাহলে আপনি অনেক বড় কিছু মিস করবেন।

স্টোরে অনেক ধরনের জম্বি গেম থাকলেও তার মধ্যে ব্যাপক জনপ্রিয় ও সব দিক থেকে ভালো Dead ট্রিগার গেম টি। ৩৩ টা ব্যাটল ফিল্ডে আপনাকে ১০ টি এলাকা আনলক করতে হবে মানে জম্বি গুলোকে মেরে বিতারিত করতে হবে। এই গেমে জম্বি মারা টা অনেক বেশী কঠিন। এই গেমে ৭০ টির ও বেশী বিভিন্ন ধরনের গান (অস্ত্র রয়েছে) যা অন্যসব গেমের তুলনায় বেশী।

গেমটি প্লে স্টোরে ৫০ মিলিয়ন এর অধিক ইন্সটল হয়েছে। এটি একটি এফ পি এস গেম৷ গেম টির সাইজ রয়েছে ৫৪০ মেগাবাইট। আপনার ফোনের র‍্যাম যদি যথাক্রমে ২,৩,৪ জিবি হয়ে থাকে তাহলে ভালোভাবেই গেম টি উপভোগ করতে পারবেন।

6- GT Racing 2 – Real Car Game

যারা অনেক আগে থেকেই গেমের প্রতি আসক্ত তারা গেমলফট কোম্পানির নাম শুনলেই চিনে যাবেন। আমরা যারা ২০০০ সনের পরে জন্ম হয়েছি তাদের কাছে জাভা ফোনে গেমলফট এর গেম গুলও অনেক জনপ্রিয় ছিল। গেম লফট সবময় ভালো গেম গুলো স্টোরে পাবলিশ করে থাকে। ঠিক তেমনি GT Racing 2 এটি একটি রিয়েল রেসিং গেম। এই গেমে আপনি রেসিং গেমের মজা নিতে পারবেন।

এটি একটি অনলাইন গেমস। অনলাইন প্লেয়ার দের সাথে রেসিং করতে পারবেন। অফলাইনে প্রাক্টিস বা রেসিং করতেও পারবেন। গ্রাফিক্স ও কন্ট্রোল বেশ ভালো মানের কাজ করে থাকে। এ ক্ষেত্রে কোনো অভিযোগ রাখার সুজোগ নেই। বিভিন্ন ধরনের রেসিং কার এখানে আপনারা পেয়ে যাবেন।

গেম টি প্লে স্টোরে প্রায় ১০ মিলিয়ন এর বেশী ইন্সটল করা হয়েছে। গেমটি সাইজ ১.২ জিবি। যেহেতু গেমটি রেসিং গেম ও মাল্টিপ্লেয়ার তাই আপনাদের ফোনের র‍্যাম যদি ৪ জিবি এর নিচে হয়ে থাকে তাহলে না খেলাই উত্তম। এর বেশী হলে আপনারা গেম টি ভালোভাবে উপভোগ করতে পারবেন।

7- Family Island

ফার্মিং গেম যারা পছন্দ করেন তাদের অনেক ভালো লাগবে এই গেম টি। আমাদের তালিকায় ৭ নাম্বারে থাকা ভালো গেম টি এটি। আমরা অনেকেই শান্ত ভাবে ফার্মিং গেমস গুলো পছন্দ করে থাকি। কেমন একটা নস্টালজিয়া ফিল আসে। একটা স্থানে আপনি কৃষি কাজ সহ যাবতীয় কাজ করবেন সেগুলা বিক্রি করবেন। এইসব গেম আমরা প্রচুর দেখলেও এই গেম টি অনেক ভালো।

এই গেম টির স্টোরি হলো- একটা ফ্যামিলি দুর্ঘটনায় একটা ভেলায় ভাসতে ভাসতে একটা আইল্যান্ডে পৌছাল। সেখানে নামার পর তাদের খাবার প্রয়োজন, থাকার ঘর প্রয়োজন ইত্যাদি নিয়ে সাজানো গেম টি। অন্য সব ফার্মিং গেম গুলোর মত গ্রাফিক্স বেশ সুন্দর পাবেন। ফার্মিং গেম গুলোর সম্পুর্ণ মজা লুটতে চাইলে গেম টি খেলতে পারেন।

গেম টি প্লে স্টোরে প্রায় ১০ মিলিয়ন এর বেশী বার ইন্সটল করা হয়েছে। গেম টির সাইজ রয়েছে ৪১৫ মেগা বাইট। সাধারণত ফার্মিং গেম গুলো ১০০/১৫০ মেগা বাইটের হয়ে থাকে কিন্তু এটা কেন এত বেশী? সেটা কেবল খেললেই বুঝতে পারবেন। আপনার ফোনের র‍্যাম ২/৩ জিবি এর কম হলে খেলে মজা পাবেন না।

8- Hitman Sniper

আমাদের মধ্যে অনেকেই হিটম্যান সিরিজ টি দেখেছি। আবার অনেকেই আছি যারা হিটম্যান এর বেশ ভক্ত। আমি নিজেও তার ফ্যান। যদিও পিসি ভার্সনে হিটম্যান গেম টি সম্পুর্ন ভাবে খেলা যায়। তবে মোবাইল ভার্সনে সিরিজের মত করে খেলতে পারবেন না। স্নাইপিং ভালো গেম রর মধ্যে এটি অন্যতম।

ইংরেজি শেখার সহজ উপায় – ইংরেজির শেখার ধাপ গুলো জেনে নিন

আমরা জানি হিটম্যান যদি কাউকে মারে সেটার কোনো প্রমান থাকেনা এবং খুব সাইলেন্ট ভাবেই সে এনিমি গুলো মারে। এই গেমে আপনি থাকবেন হিটম্যান স্নাইপার হিসেবে। স্নাইপিং করে করে শত্রু দের মারতে হবে। এ ছাড়াও অতিরিক্ত বোনাস মোড হিসেবে পাবেন জম্বি মোড৷ যেখানে স্নাইপিং করে জম্বি মারতে পারবেন।

গেমটি প্রায় ১০ মিলিয়ন মানুষ প্লে স্টোর থেকে ইন্সটল করেছে। এটি একটি পেইড গেম। আপনি যদি বাংলাদেশ থেকে গেম টি খেলতে চান তাহলে ৮০ টাকা ব্যায় করে গেম টি ক্রয় করতে হবে। আর আপনি একটু চালাক হলে গুগলের মাধ্যমে ও গেম টি সংগ্রহ করতে পারেন টাকা ছাড়াই। গেম টির সাইজ রয়েছে ৬৩৭ মেগাবাইট। আপনার ফোনের র‍্যাম ২ জিবির কম হলে না খেলা উত্তম।

9- The Wolf Among Us

আপনি কি জানেন? এই গেম টির ক্রিয়েটত দ্যা ওয়াকিং ডেড এর জন্য ৯০ এর “গেম অফ দ্যা ইয়ার” খ্যাতি লাভ করে। কমিকস গেম আমাদের অনেকের বেশ পছন্দের। এখানে বিভিন্ন ধরনের স্টোরি থাকে। কমিকস ভালো গেম এর তালিকায় এটি সেরা বলা যেতে পারে। এই গেমে আপনি ব্যাপক পরিমানে থ্রিলার পাবেন। যারা থ্রিলার গেম খুজেন তারা চাইলে গেম টি চেষ্টা করে দেখতে পারেন।

গেমটি ৫ টি অধ্যায় ভাগ করা হয়েছে। অসাধারণ থ্রিল স্টোরি ও মিস্টিরিয়াস ভাবের এই গেম। এপিসোড ৫- ৬ ক্রয় করে নেয়া যাবে৷ বর্তমানে আমি নিজেও গেম টি উপভোগ করতেছি তাই আপনাদের কে সাজেসন দিলাম। প্লে স্টোরে গেম টি ইন্সটল হয়েছে ৫ মিলিয়ন এর বেশী। গেম টি শুধুমাত্র “গ্যালাক্সি ট্যাব-৩” সাপোর্ট করবে না। গেম টির সাইজ আছে ৭১১ মেগাবাইট।

10- Clash Of Clans

এই গেম টির নাম শুনেন নি এমন লোক হয়ত অনেক কম আছেন। সুপারসেল গেম কোম্পানি থেকে এই গেম টি প্রথম পাবলিশ হয় ২০১৩ সালে। এরপর প্রতি বছরেই গেম টি জনপ্রিয়তার শির্ষে অবস্থান করে। পাবজি বা ফ্রি ফায়ার আসার পূর্বে সবচেয়ে ভালো গেম এর তালিকায় এই গেম টি সবার আগে থাকতো।

বর্তমান সময়ে ও গেম টির জনপ্রিয় তা কমে নাই। এখানে, আপনার একটি ভিলেজ এর “বেইস” থাকবে যেখানে টাউন হল ও প্রয়োজনিয় ইকুপমেন্টস যা আপনার বেইস এর এটাক থেকে রক্ষা করবে। আপনি এখানে ট্রপস বানিয়ে অন্যের বেইজে এটাক দিয়ে লুট করে এনে নিজের ভিলেজ কে আরো বেশী শক্তিশালি করে তুলতে পারবেন। এখানে ক্লান, ক্লান ওয়ার, ভার্সুস ব্যাটল, রেইড ইত্যাদি মোড গুলা খেলতে পারবেন। গেমটির লেভেল রয়েছে ১৫ টি।

গেম টি প্লে স্টোরে প্রায় ৫০০ মিলিয়ন এর বেশী ইন্সটল হয়েছে। গেম টির সাইজ ২৫০ মেগাবাইট। যাদের ফোনের র‍্যাম ১ জিবি তারাও চাইলে গেম টি খেলতে পারেন। সময় কাটানোর জন্য ভালো গেমের তালিকায় এটি সবসময় স্থান পাবে।

আমাদের শেষ কথা

আমরা সবচেয়ে ভালো গেম এর তালিকায় ১০ টি অসাধারণ গেম দিলাম। বিশ্বে প্রচুর ভালো ভালো গেম রয়েছে সব গুলার তালিকা একদিনে প্রকাশ করা কখনোই সম্ভব নয়। তাই আমরা পরবর্তী কোনো পোষ্টে আরো ১০ টি জনপ্রিয় গেম নিয়ে কথা বলবো। এখান থেকে আপনার কোন গেম টি প্রিয় জানাতে পারেন মন্তব্যের মাধ্যমে। এতক্ষন ধরে পোষ্ট টি পড়ার জন্য অনেক ধন্যবাদ।

About admin

In a world where you can have everything. Be a giver first. My hobbies are writing , gaming, and SEO 😊

View all posts by admin →

Leave a Reply

Your email address will not be published.