বাচ্চাদের জন্য কোন সাবান ভালো – সেরা ১০ টি বাচ্চাদের সাবান এর তালিকা 2022

বাচ্চাদের জন্য কোন সাবান ভালো

বাচ্চাদের জন্য কোন সাবান ভালো – ছোট বাচ্চাদের জন্য কোন কোন সাবান সবথেকে ভালো? আমাদের যারা নতুন মা হয়ে থাকেন তাদের মনে বাচ্চাদের যত্ন নিয়ে অনেক ধরনের দুশ্চিন্তা হয়ে থাকে। বাচ্চাদের সুস্থতা, পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে মায়েরা অনেক বেশি চিন্তা করেন। বাচ্চাদের পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যপারে সাবান বা শ্যাম্পুর কোয়ালিটি বা ব্রান্ড নিয়ে মায়েদের মনে অনেক চিন্তা জায়গা করে নেয়। তাদের বাচ্চার জন্য কোন ব্রান্ডের শ্যাম্পু ব্যবহার করবে? সেটা ভালো হবে কিনা?

বাচ্চার শরীরে কোনো ক্ষতি করবে কিনা তাই নিয়ে মায়েরা চিন্তা করতে থাকে। কারন, বাচ্চারা অনেক নাজুক হয়ে থাকে। তাদের শরীর প্রাপ্ত বয়স্কদের মতো হয় না। খুব সহজেই তারা অসুস্থ হয়ে পরে। প্রাপ্ত বয়স্ক মানুষ যেটা খুব সহজে ব্যবহার করতে পারে, বাচ্চারা পারে না। কারন, তাদের শরীর অনেক বেশি সেন্সিটিভ হয়ে থাকে।

আজকে আমরা আপনাদের কাজকে সহজ করতে চলে এসেছি। আমরা আজকে কথা বলবো, বাচ্চাদের জন্য কোন সাবান ভালো এটা নিয়ে। ভালো ভালো ব্রান্ডের কথা কিছু সাবান/শ্যাম্পু নিয়ে। কারন বাচ্চারা আমাদের মতো যে কোনো সাবান/শ্যাম্পু ব্যবহার করতে পারবে না। এর কারন হলো নরমাল সকল সাবানে অল্প বা অধিক মাত্রায় ক্ষার মেশানো থাকে। আপনি যদি এই সকল সাবান আপনার বাচ্চার জন্য ব্যবহার করেন তাহলে আপনার বাচ্চার শরীর ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকবে। তাই তাদের জন্য অবশ্যই বেবি প্রডাক্ট ও ভালো মানের সাবান/শ্যাম্পু ব্যবহার করতে হবে।

আপনা কিছু সাবান/শ্যাম্পু নিয়ে আলোচনা করছি। আপনারা এখান থেকেই বেষ্ট সাবান/শ্যাম্পুটি বেছে নিতে পারেন আপনার সোনা মনির জন্য।

বাচ্চাদের জন্য সেরা ১০ টি সাবান

১ – Gohnson’s baby soap

বাংলাদেশের শতকরা 80% মায়েরাই তাদের বাচ্চাদের জন্য জনসন্স কোম্পানির প্রডাক্ট বেছে নেন। কারন এটি অনেক বিখ্যাত একটি কোম্পানি। এদের প্রডাক্টের কোয়ালিটি সবসময়ই অনেক ভালো হয়। আপনি আপনার সন্তানের জন্য জনসন্সের বেবি সাবারটি ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন – বিকালের নাস্তার সহজ রেসিপি – অনলাইন শিক্ষা সেবা

ভিটামিন-ই” যা আপনার বাচ্চার ত্বককে অনেক বেশি মোলায়েম করে তুলবে। বাচ্চাদের শরীরের অনেক জীবানু মেরে ফেলবে। অনেক রোগ থেকে রক্ষা করবে। এই সাবান/শ্যাম্পু গুলো লিকুইড অথবা বার আকারে পাওয়া যায়। আপনি আপনার পছন্দ মতো একটা ব্যবহার করতে পারেন।যদি আপনি খুজে থাকেন বাচ্চাদের জন্য কোন সাবান ভালো তবে এটি নিতে পারেন।

২ – Himalaya soap

বাচ্চাদের জন্য ব্যবহৃত বেষ্ট কোম্পানি গুলোর মধ্যে হিমালায়া অন্যতম। এটি মূলত আয়ুর্বেদিক প্রকৃয়ায় সম্পূর্ন প্রাকৃতিক উপাদানে তৈরি করা হয়। যা আপনার সন্তানের ত্বকের জন্য উপকারী। হিমালায়া দাবি করে যে, তাদের প্রডাক্টগুলো বিশেষজ্ঞ দ্বারা পরিক্ষিত এবং ১০০% সুরক্ষিত। তাই আপনি নিশ্চিন্তে আপনার সন্তানের জন্য ব্যবহার করতে পারেন হিমালায়ার সাবান কারন এটি আপনার সন্তানের জন্য একেবেরে সুরক্ষিত একটি সাবান।

আরো পড়ুন – চুলের যত্ন ও চুল পড়া রোধের কার্যকর উপায় 2022 

তাছাড়া এর মধ্যে থাকা প্রাকৃতিক উপাদানগুলো আপনার সন্তানের ত্বক ভালো রাখতে সহায়তা করবে।

৩ – Azafran baby nourishing soap:

এই সাবানে থাকা অলিভ অয়েল, সয় ওয়েক্স, সয়া বাটার বাচ্চার শরীরকে সকল ধরনের জীবানুর আক্রমণ থেকে রক্ষা করে। বাচ্চার ত্বকের রুক্ষতা কাটিয়ে ত্বক মসৃন কর‍তে সাহায্য করে।বাচ্চাদের জন্য কোন সাবান ভালো যদি আপনি না পান তাহলে এটি দেখতে পারেন।

৪ – Baby dove rich moisture soap

আপনি যদি আপনার বাচ্চার ত্বকের রুক্ষতা নিয়ে টেনশনে থাকেন তবে এই সাবানটি আপনার সকল টেনশন ও দুশ্চিন্তা কে তাড়িয়ে দিতে পারে। Baby dove rich moisture soap টি আপনার বাচ্চার ত্বককে অনেক বেশি soft করে দিবে।

৫ -Tedibar

নবজাতক দের জন্য Tedibar ভালো মানের একটি সাবান হিসেবে পরিচিত। যা আপনার বাচ্চার ত্বকে কোনো ক্ষতিকর প্রভাব ফেলবে না। ত্বক ভালো রাখতে সহায়তা করবে। বাচ্চাদের জন্য কোন সাবান ভালো এই সাবান টি ভালো হবে।

আরো পড়ুন – পড়াশোনায় মনোযোগী হওয়ার সহজ উপায় গুলো জেনে নিন

৬ – MeeMee nourishing baby soap

নবজাতকের ত্বকের পাশাপাশি চুলেও আপনি এই সাবানটি ব্যবহার করতে পারবেন। অনেক সময় বাচ্চাদের মাথায় ও শরীরে র‍্যাশ হয়। MeeMee nourishing  সাবান সেটা প্রতিরোধ করে। বাচ্চাদের জন্য কোন সাবান ভালো পোষ্টে এটি অন্যতম।

৭ – Doy natural milk cream & shea butter soap

এই সাবানটি মুলত ভারতীয় ব্রান্ডের একটি সাবান। যেটা দুধ ও বাটার দিয়ে তৈরি হয়েছে। যা আপনার বাচ্চার ত্বকে রুক্ষতা কাটিয়ে ত্বকের মসৃণতা বৃদ্ধি করবে। এর কোনো পার্শপ্রতিকৃয়া নেই।

তবে যেসব বাচ্চাদের শরীরে এলার্জি জনিত সমস্যা আছে তারা অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে ব্যবহার করবেন। বাচ্চাদের জন্য কোন সাবান ভালো খুজলে এটি আপনার জন্য।

৮ – Lotus Herbel baby soap

এটি একটি হারবাল সাবান। যা প্রাকৃতিক উপায়ে প্রস্তুত করা হয়। আপনার বাচ্চার ত্বকের জন্য এটিও একটি উপযুক্ত সাবান হতে পারে। বাচ্চাদের জন্য কোন সাবান ভালো খুজলে এটি ইউজ করতে পারেন।

৯ – Dermadew Baby soap

বাচ্চাদের ত্বক অনেক সেন্সিটিভ হয়ে থাকে। Dermadew Baby সাবানটি বাচ্চাদের জন্য ভালো ব্রান্ডের একটি সাবান। চোখে চলে গেলেও জ্বালা করবে না। ত্বকের মসৃণতা ফিরিয়ে আনতে এটি অনেক ভালো কাজ করে।

১০ – Chicco baby monents soap

এই সাবানটি মূলত গ্রিসারিন এর মিশ্রনে তৈরি। যা বাচ্চার ত্বককে ভালো রাখতে সাহায্য করবে।

এলার্জি জনিত সমস্যা থাক্লেও এই সাবান ব্যবহার করতে পারবেন। বাচ্চাদের জন্য কোন সাবান ভালো যদি আপনি ভালো একটি সবান পছন্দ করতে চান এটা সাহায্য করবে।

আরো পড়ুন – পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের ফজিলত ও সময়সূচী

পরিশেষে কিছু কথা

বাচ্চাদের জন্য কোন সাবান ভালো – আপনাদের সহায়তার জন্য আমরা অনেকগুলো ভালো ভালো ব্রান্ডের শ্যাম্পু নিয়ে আজকে আলোচনা করলাম। আশা করি আপনাদের কাজে লাগবে। তবে সবার উদ্দেশ্যে বলবো যে সব বাচ্চাদের শরীরে সব ধরনের সাবান এডজাস্ট করে না। তাই যে কোনো প্রডাক্ট ব্যবহার করার আগে অবশ্যই একজন বিশেষজ্ঞর সহায়তা নিয়ে নিবেন।

আরো পড়ুন – মোবাইল ভাইরাস কাটার সফটওয়্যার – সেরা ৫ টি এন্টিভাইরাস

About admin

In a world where you can have everything. Be a giver first. My hobbies are writing , gaming, and SEO 😊

View all posts by admin →

Leave a Reply

Your email address will not be published.