বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো – সেরা ১০ টি পাউডার এর তালিকা 2022

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো – আমরা সবাই আমাদের ছোট সোনামনিদের যত্নের দিকে সব সময় খেয়াল রাখি। কোন জিনিসটা তাদের জন্য ভালো হবে, এ বিষয় নিয়ে আমাদের চিন্তা থাকে সবসময়। আর যারা নতুন মা-বাবা হন তাদের চিন্তার তো কোনো কমতি ই হয় না।

প্রতিটি পদে পদে তারা না না চিন্তায় ভুগতে থাকেন। আর গরমের মধ্যে বাচ্চাদের নিয়ে তো চিন্তা আরও বেশি থাকে। তাদের আরও স্পেশাল ভাবে যত্ন নিতে হয়। এই সকল নতুন বাবা-মায়েদের পথ টাকে একটু সহজ করতে আমাদের প্রচেষ্টা। আজকে আমরা কথা বলবো বাচ্চাদের জন্য ব্যবহার যোগ্য সবথেকে ভালো কিছু কোম্পানির পাউডার নিয়ে। যেগুলো আপনি আপনার বাচ্চার জন্য ব্যবহার করতে পারেন। বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো চলুন দেখে নেয়া যাক।

১ – Johnson’s Baby Powder(জনসন’স বেবি পাউডার)

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো যদি খুজেন তাহলে জনসন’স বেবি পাউডার একটি সুপরিচিত নাম। অনেক মায়েরাই তাদের ছোট সোনামনির যত্নে জনসন’স বেবি প্রডাক্টের ওপর আস্থা রাখেন।
জনসন’স অনেক সুপরিচিত এবং বিশ্বাস যোগ্য একটি প্রতিষ্ঠান। এই কোম্পানির সকল প্রডাক্ট ভেজাল মুক্ত ও শিশুদের ব্যবহারের জন্য অনেক ভালো।

জনসন’স বেবি পাউডার শিশুদের ত্বককে মসৃণ এবং কোমল রাখতে সাহায্য করে। জনসন’স বেবি পাউডার শিশুদের ত্বককে শুষ্ক রাখে দীর্ঘ সময়ের জন্য এর ফলে শিশুদের শরীরে ঘামাচির রোধ হয় এর হালকা ফুলের সুবাস শিশুকে দীর্ঘসময়ের জন্য তাজা গন্ধ অনুভব করায়।

আরো পড়ুন- বাচ্চাদের জন্য কোন সাবান ভালো – সেরা ১০ টি বাচ্চাদের সাবান এর তালিকা 2022

জনসন’স বেবি পাউডারটি প্রমাণিত যে এটি সম্পূর্ণ ভেজাল মুক্ত। এটি হাইপোঅ্যালার্জেনিক এবং মৃদু এবং হাল্কা একটি পাউডার। আপনি আপনার ছোটো শোনামনির জন্য জনসন’স বেবি পাউডারটি বেছে নিতে পারেন।

২- Sebamed Baby Powder

Sebamed Baby powder হলো সেবাফর্মা জিএনবিএইচ এবং কোঃ কেজি প্রবর্তিত একটি জার্মান ব্রান্ড যেটি হেইঞ্জ মুরারের দ্বারা প্রতিষ্ঠিত। এই ব্র্যান্ডের বেবি পাউডার গুলো অনেক বেশি নামকরা।

Sebamed Baby powder এ থাকা উপাদানগুলো বাচ্চাদের শরীরের চামড়াত বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। বিশেষ করে গরমে এটি অনেক উপকারী। এই পাউডার টির অতিরিক্ত নমনীয় গঠনটি ত্বকের স্তর গুলি কে প্রশমিত করতে সহায়তা করে যেগুলিকে ধর্ষণ হওয়ার সম্ভাবনা থাকে এইভাবে এটি শিশুদের ঘর্ষণের প্রভাব থেকে রক্ষা করে।
আপনার বাচ্চার ব্যবহারের জন্য এটি একটি আদর্শ পাউডার হতে পারে।

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

৩- Mother Sparsh Talc-Free Natural Dusting Powder for Babies

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো তে এই পাউডারে রয়েছে অনেক ধরনের প্রাকৃতিক উপাদান এক্সা শিশুর ত্বকের জন্য সম্পূর্ণ নিরাপদ এবং উপকারী।
এই পাউডারে থাকা অ্যান্টি-মাইক্রোবিয়াল বৈশিষ্ট্য অতিরিক্ত আর্দ্রতা শোষন করে ছত্রাক এবং ইস্ট সংক্রমণ প্রতিরোধে সহায়তা করে। সাথা সাথে এটি প্যারাবেন,রঞ্জন,ফ্যথালেট এবং সালফেট থেকে মুক্ত, যা আপনার বাচ্চার ব্যবহার করার জন্য অনেক নিরাপদ।

৪- Himalaya Baby Powder

হিমালয়া হারবাল হলো একটি বিশ্বস্ত ব্র্যান্ড যেটি ভারতের শীর্ষস্থানীয় প্রাকৃতিক স্কিন কেয়ার এর জন্য প্রস্তুতকারীদের তালিকার মধ্যে রয়েছে।

আরো পড়ুন- ছোটদের ইসলামিক গল্প

বিভিন্ন ভেষজ গুল্মের শক্তিগুলো হিমালয়া বেবি কেয়ার বেবি পাউডার এর মধ্যে প্রবেশ করানো হয়েছে। এর মধ্যকার জিংক অক্সাইড শিশুকে রাখে শীতল ও তরতাজা এবং আনন্দিত।
এটি খুস-খুসে শীতল নির্যাস সমৃদ্ধ যা ত্বককে রাখে তরতাজা।এছাড়াও এর মধ্যে থাকে যশোদা ভস্ম যা ত্বককে শুষ্ক এবং মসৃণ রাখতে সাহায্য করে এবং ত্বককে মসৃণ এবং আরামদায়ক রাখতে সহায়তা করে।

৫- Mothercare- All we know Baby powder

আপনার বাচ্চার ত্বককে শুষ্ক ও আদ্র রাখতে এই পাউডার টি ব্যবহার করতে পারেন। এটি হাইপোএলার্জেনিক এবং ডার্মাটোলজিক্যালি পরীক্ষা করা হয়।
তাই আপনি সম্পূর্ণ নিশ্চিত হয়ে এই পাউডারটি আপনার বাচ্চার জন্য ব্যবহার করতে পারেন।

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

৬- Pigeon Baby Powder

পিজান হলো নবজাত শিশুদের জন্য প্রস্তুত কৃত অন্যতম সেরা বেবি পাউডার গুলোর মধ্যে একটি।

বাচ্চাদের শরীরের অনেক জায়গায় ভাঁজ থাকে। যেখানে ঘামানোর কারনে র‍্যাশ ও ঘা হয়। তাই
শিশুদের যদি গোসলের পরে, ডায়াপার পালটানোর পরে এছাড়া বিভিন্ন সময়ে শিশুদের শরীরে এই পাউডারটি ব্যবহার করেন তাহলে আপনার বাচ্চার শরীরে এসব রোগ আর হতে পারবে না।

পিজান বেবি পাউডার শিশুর ত্বকের জন্য খুবই ভালো। পাউডারটির প্রকৃতি হালকা এবং মৃদু প্রকৃতির।এটি গোলাপের পাঁপড়ি, ক্যামোমাইল এবং জৈব অলিভ অয়েলের জৈব নির্যাস সমৃদ্ধ।
এই পাউডারের মধ্যে হালকা দুধের ন্যায় মিষ্টি সুবাস পাওয়া যায়। যেটি শিশুরা অনেক পছন্দ করে।

পাউডারটি বাচ্চাদের মধ্যে একটি তরতাজা ও সতেজ ভাব বজায় রাখে এবং শিশুর ত্বককে রাখে কোমল, মসৃণ এবং আরামদায়ক।

পাউডারের মূল বৈশিষ্ট্য হলো এটি কোন রকম জ্বলন অনুভুত করে না। হাইপোঅ্যালার্জেনিক এবং পাশাপাশি ত্বক চিকিৎসা বিজ্ঞান ভিত্তিক ভাবে পরীক্ষিত। এটি আপনার শোনামনির জন্য একেবারে উপযুক্ত একটি পাইডার হিসেবে বেঁছে নিতে পারেন।

৭- Mee Mee Baby powder

বাচ্চাদের জন্য ব্যবহৃত ভালো মানের পাউডার গুলোর মধ্যে Mee mee baby পাউডার অনেক ভালো কম্পানির একটি পন্য।
এটি বিশেষজ্ঞদের দ্বারা পরিক্ষিত তাই
আপনি আপনার নবজাতকের জন্য এটি নিশ্চিত মনে ব্যবহার করতে পারেন।

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

৮- The Moms Co Natural Baby Powder

The Moms Co Natural Baby Pawder (দা মমস কো বেবি পাউডার) টি হল কর্নস্টার্চ ভিত্তিক এবং শিশুর সংবেদনশীল ত্বকের জন্য সেরা একটি বেবি পাউডার।
কারণ এটি প্রাকৃতিক ভাবে আদ্রতা শোষণ করে নেয়। রুপালি ধাতু ব্যবহার না করে ত্বককে শুকনো রাখার জন্য এই পাউডারটি বেশ ভালো। এর মধ্যে রয়েছে জৈব ক্যামোমাইল, জোজোবা এবং ক্যালেন্ডুলা তেল।
যার মধ্যে রয়েছে ত্বক প্রশমন কারী বৈশিষ্ট্যগুলি যা ত্বককে প্রশমিত করে এবং জ্বলন লাঘব করে।

ত্বককে রক্ষা করার সময় তারা আদ্রতা বজায় রাখে। এ পাউডারে কোন খনিজ তেল, ট্যালন (রুপালি ধাতুবিশেষ) কৃত্রিম ফাইবার এবং কোনোপ্রকার ক্ষতিকারক রাসায়নিক পদার্থ থাকে না।
তাই আপনি নিশ্চিত মনে ব্যবহার করতে পারেন।

৯- Balry Boutique baby Powder:
Balry Boutique baby Powder

টি তুলসী পাতা, ভারতীয় ভুট্টা, মারগোসা এবং লাল চন্দনের মিশ্রনে তৈরি।
যেটি সম্পূর্ণ প্রাকৃতিক উপাদান তৈরি।

১০- Chicco Talcom Baby Powder:

Chicco Talcom Baby Powder ডার্মাটোলজিক্যালি পরীক্ষিত একটি পাউডার। এটি সম্পূর্ণ নিরাপদ ও পার্শ প্রতিক্রিয়া মুক্ত একটি পাউডার যা আপনি আপনার নবজাতকের জন্য নিশ্চিতে ব্যবহার করতে পারেন।

পরিশেষে কিছু কথা

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো – আমাদের বাবা-মায়েরা সবসময়ই চায় আমাদের নবজাতকের জন্য সবথেকে বেষ্ট প্রডাক্ট টি বেছে নিতে। তাই যে কোনো প্রডাক্ট বাচ্চাকে ব্যবহার করানোর আগে অবশ্যই একজন চিকিৎসকের থেকে পরামর্শ নিয়ে নিবেন। কারন সব বাচ্চাদের ত্বক একরকম হয় না। সবাইকে সব প্রডাক্টে ছুট নাও করতে পারে।

এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ। আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।
ধন্যবাদ।

About admin

In a world where you can have everything. Be a giver first. My hobbies are writing , gaming, and SEO 😊

View all posts by admin →

Leave a Reply

Your email address will not be published.