চীনের বাজারে 1 নম্বর মোবাইল ব্র্যান্ড কোনটি – 2022

চীনের বাজারে 1 নম্বর মোবাইল ব্র্যান্ড কোনটি

চীনের বাজারে 1 নম্বর মোবাইল ব্র্যান্ড কোনটি 2022

চায়না মোবাইল সম্পর্কে অনেকেই অনেক ধরণের রিপোর্ট পেয়ে থাকেন। যেমন যদি শুনে থাকেন, ফোন টি চায়না ম্যানুফ্যাকচারিং করেছে তাহলে বেশী দিন টিকবে না হয়ত এমন ধারণা আমাদের মাথায় সবার আগে আসে। কিন্তু আপনি কি জানেন? বিশ্বের সবচেয়ে বিক্রিত ফোনের কোম্পানি স্যামস্যাং এর মত অনেক নামি দামি কোম্পানি চায়না তে রয়েছে।

চায়না প্রতি বছর প্রচুর পরিমান ফোন তৈরি করে থাকে। বিশেষ করে, হুয়ায় কিন্তু নিজেদের জন্য আলাদা “os” ও তৈরি করে নিয়েছে। এশিয়ার বিভিন্ন দেশে অল্প দামে ভালো ফোন গুলোকে শুধু চায়নার কোম্পানি গুলো দিয়ে থাকে। চীনের বাজারে 1 নম্বর মোবাইল ব্র্যান্ড কোনটি? এ সম্পর্কে কি আপনি জানেন? এ সম্পর্কে জানতে হলে পড়তে হবে আমাদের সম্পুর্ন আর্টিকেল টি।

বর্তমান সময়ের সেরা ২০ টি লাভজনক ব্যাবসা

আমাদের আজকের আর্টিকেলে আমরা জানবো  চীনের বাজারে 1 নম্বর মোবাইল ব্র্যান্ড কোনটি এ সম্পর্কে। চায়না ফোন তৈরির জন্য বিখ্যাত এ তো সবাই জানি। তবে আসলেই কোন ফোন গুলোকে ভালো মানের করে তারা তৈরি করে। কোন কোম্পানির ফোন গুলা তারা নিজেরাও ব্যাবহার করে ও আমাদের কাছে বিক্রি করে ইত্যাদি সব জানাবো আজকের আর্টিকেলে।

চীনের বাজারে 1 নম্বর মোবাইল ব্র্যান্ড কোনটি?

ফোনের বাজার গুলো প্রতিনিয়ত উঠানামা করে। আজকে যে ব্রান্ড টি সবচেয়ে ভালো ফোন বেশী বিক্রিত ফোন তৈরি করছে। পরের দিন দেখা গেল তার চেয়েও বেশী ভালো ফোন অন্য একটা কোম্পানি তৈরি করে নিচ্ছে। তবে ২০২২ সালে চীনের বাজারে 1 নম্বর মোবাইল ব্র্যান্ড কোনটি এ সম্পর্কে যদি বলতে হয় তাহলে বলা যায় – অপ্পো, শাওমি, হুয়াওয়ে, রিয়েলমি, ভিভো এই ফোন গুলো চায়নার সবচেয়ে ভালো ব্রান্ড। তবে একটি প্রতিবেদনে দেখা যায় চায়নাতে সবচেয়ে বেশী বিক্রিত ফোনের তালিকায় রয়েছে ওয়ান প্লাস।

ঈমান কত প্রকার ও কি কি এবং ইহার অর্থ কি?

বিশ্বের প্রায় অনেক দেশেই এই ব্রান্ড গুলো ভালো পরিমান সেবা দিয়ে আসছে। বিশেষ করে, চায়না তে যে এত এত দামি দামি ব্রান্ড রয়েছে তা বোঝাও কঠিন নয়। স্বল্প দামে বিক্রিত ফোন থেকে শুরু করে বেশ নামি দামি ফোনের উপর বিখ্যাত চায়না কোম্পানির অপ্পো, শাওমি, হুয়াওয়ে, রিয়েলমি, ভিভো এগুলো।

৫ টি চীনের সেরা মোবাইল ব্রান্ড কোন গুলো

১- Huawei

আইডিসি এর এক প্রতিবেদনে উঠে এসেছে যে, Huawei বিশ্বের মধ্যে সেরা মোবাইল ফোন ব্রান্ড গুলোর মধ্যে তৃতীয় নাম্বার অবস্থানে রয়েছে। শুধু মাত্র চায়না তেই নয় বিশ্বের বিভিন্ন দেশে মোস্ট পপুলার ফোন গুলোর তালিকায় যায়গা পেয়েছে চায়নার এই জায়ান্ট স্মার্টফোন ব্রান্ড টি।

২- Oppo

অপ্পো নাম টি শুনলেই ক্যামারা ভালো হবে নাকি খারাপ হবে সে সম্পর্কে ৯০% এই বুঝে নেয়া যায়। কারন অপ্পো ব্রান্ড টি তাদের ফোনের ক্যামেরার প্রতি বেশী নজড় দিয়ে থাকে। শুধু মাত্র চীনা তেই নয় বিশ্বের অনেক দেশে অপ্পো ফোন গুলো অনেক বেশী পপুলার।

৩- OnePlus

চায়নার নাম্বার ১ ব্রান্ডের তালিকায় রয়েছে ওয়ানপ্লাস ব্রান্ড টি। ২০২২ সালে সবচেয়ে বেশী ক্রয়কৃত ফোনের তালিকার মধ্যে এই ব্রান্ড টি যায়গা করে নিয়েছে। চীনের বাজারে 1 নম্বর মোবাইল ব্র্যান্ড কোনটি যদি জানতে চান তাহলে ওয়ান প্লেস কেই আপনাকে ধরে নিতে হবে৷

৪- শাওমি

এন্ড্রোয়েড যাত্রার পর থেকেই একের পর এক আপডেটেট ফোন দিয়ে বাজার দখল করে নিয়েছে শাওমি স্মার্টফোন ব্রান্ড টি। ২০১৫ সালে বিশ্বের মধ্যে সবচেয়ে বড় স্মার্টফোন ব্রান্ডের মধ্যে ৫ম নাম্বার স্থানে ছিল। চায়না তে “এপল অফ চায়না” নামে শাওমি স্মার্ট ফোন ব্রান্ড কে ডাকা হয়। এর থেকেই বুঝা যায় যে কত টা ভালো ব্রান্ডের মধ্যে এটি।

৫- ভিভো

ভালো মানের চিপশেট ও গেমিং এর ক্ষেত্রে এই ফোন টি বেশ জনপ্রিয় স্থান দখল করে নিয়েছে৷ ২০০৯ সালে চীনা তে এই ফোন কোম্পানি প্রথম জন্ম নেয়। ভালো মানের ডিজাইন, চিপশেট, প্রসেসর ও অল্প বাজেট এর মধ্যে ফোন তৈরি করে শুধু চীনা তে নয়। বিশ্বের অনেক দেশে জনপ্রিয় ভালো ব্রান্ড এর তালিকা দখল করে আছে।

শেষ কথা

চীনের বাজারে 1 নম্বর মোবাইল ব্র্যান্ড কোনটি পোষ্টে জনপ্রিয় কয়েকটি ফোনের ব্রান্ড ও চীনার সেরা ফোনের ব্রান্ড আপনাদের জানিয়েছি। বিশেষ করে চায়না তে প্রচুর পরিমানে মোবাইল ফোন ব্রান্ড রয়েছে। সেখান থেকে নাম্বার ১ ধরে রাখা অনেক বড় একটি বিষয়। স্মার্ট ফোনের প্রতিযোগিতা অনেক বেশী হয়ে থাকে তাই সঠিক ধারনা নিয়ে ১ নাম্বার পজিশনে কোন ব্রান্ড টি রয়েছে সেটা আপনাকে বুঝে নিতে হবে। আজকের পোষ্ট টি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

About admin

In a world where you can have everything. Be a giver first. My hobbies are writing , gaming, and SEO 😊

View all posts by admin →

Leave a Reply

Your email address will not be published.