কোন দেশের টাকার মান বেশি – কুয়েতের টাকার মান বেশী কেন 2022

কোন দেশের টাকার মান বেশি

কোন দেশের টাকার মান বেশি – বিশ্বে বিভিন্ন দেশের মূদ্রার মান এক নয়। বিভিন্ন দেশে আলাদা আলাদা মান নির্ধারণ করা হয়। সবচেয়ে শক্তিশালী যে মুদ্রা কে ধরা হয় সেটি হলো ডলার। বিভিন্ন দেশে মূদ্রার কম বেশী থাকার কারণে অনেকেই জানতে চান কোন দেশের টাকার মান বেশি। অনেকেই হয়ত বাহিরের দেশে পারি জমাতে চাচ্ছেন কিন্তু কোন দেশে টাকার মান বেশী হবে সেটা জানেন না।

কোন দেশের টাকার মান বেশি

প্রিয় পাঠকগণ, অনলাইন শিক্ষা সেবার আজকের পোষ্টে আমরা জানাবো কোন দেশের টাকার মান বেশী। এখানে, আমরা কয়েকটি শীর্ষ দেশ কে তুলে ধরবো। যেহেতু, টাকার মান সবসময় পরিবর্তনশীল তাই একুরেট ধারণা দেয়া কখনো সম্ভব নয়। সামান্য কিছুটা কম বেশী হতে পারে।

ওয়ালটন ফ্রিজ এর মূল্য তালিকা – walton refrigerator price in bangladesh 2022

বর্তমানে সবচেয়ে টাকার মান বেশী কুয়েতের। কুয়েতের মূদ্রা কে সাধারণত দীনার বলা হয়। কুয়েতের ১ দিনারে বাংলাদেশের টাকায় ৩০৩.৬৯ টাকা। তবে মান নির্ভর করে প্রবাসীর আয়ের উপর নির্ভর করে। তবে, অন্যান্য যে কোনো দেশের তুলনায় টাকার মান সবচেয়ে বেশী হলো কুয়েতের

কুয়েতের টাকার মান বেশি কেন

মূদ্রার মান বাড়ার জন্য অনেক গুলো বিষয়ের প্রয়োজন পরে। কোন দেশের মূদ্রার মান কেমন হবে সেটা নির্ভর করে তাদের দেশের সম্পদ এর উপরে। সেটা হতে পারে খনিজ সম্পদ। সারা বিশ্বে বিশ্বব্যংকে যাদের ডিপোজিট যত বেশী তাদের টাকার মান ও ততটাই বেশী বৃদ্ধি পায়।

ঈদে মিলাদুন্নবী ২০২২ কত তারিখ – জেনে নিন সঠিক ভাবে

এ ক্ষেত্রে দেখা যায় কুয়েতে প্রচুর পরিমানে তেল উৎপাদন হয়। বলা হয়ে থাকে, কুয়েতে যে পরিমান তেল উত্তোলন করে সেটা দিয়ে আগামী ১০০ বছর কুয়েত এমনিতেই চলে যাবে। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে কুয়েত এর মাধ্যমে তেল আমদানি করে। এই ক্ষেত্রে কুয়েত সরকার তাদের টাকার নোট কম ছাপিয়ে রাখে।

যে কোনো দেশ যদি তাদের থেকে তেল কিনতে যায় তাহলে অবশ্যই তাদের দিনার এর মাধ্যমে তেল ক্রয় করতে হবে। তাই দিনার এর মান অনেক বেশী বৃদ্ধি পেতে শুরু করে। আর দিন দিন দিনার ছাপা হয় কম কিন্তু বিভিন্ন দেশের তেল প্রয়োজন থাকায় বেশী দাম দিয়েই দিনার ক্রয় করে তেল কিনে নেয়। তাই সবচেয়ে কুয়েতের টাকার মান বেশী।

ডিপ্রেশন থেকে মুক্তির উপায় – মানুষিক অবসাদ থেকে মুক্তির উপায় 2022

কোন দেশের টাকার মান সবচেয়ে কম

পৃথিবীর সবচেয়ে টাকার মান কম হচ্ছে ভিয়েতনামের টাকা। বাংলাদেশের এক টাকা সমান হচ্ছে 271 টাকা ভিয়েতনামের। বলা হয়ে থাকে পৃথিবীর মধ্যে সবচেয়ে কম মানের টাকা হল ভিয়েতনামের টাকা। টাকার মান নির্ধারণ করা হয় উক্ত দেশের সম্পদের উপর নির্ভর করে।

বাংলাদেশ থেকে কোন দেশের টাকার মান কম

বাংলাদেশের থেকে ভিয়েতনামের টাকার মান সবচেয়ে কম। এখন পর্যন্ত বাংলাদেশের ১ টাকা সমান ভিয়েতনামের ২৭১ টাকা ধরা হয়ে থাকে।

ইউরোপের টাকার মান

বর্তমানে আজকে ইউরোপ এর টাকার মান হলো 102.8414 টাকা। ইউরোপ এর কারেন্সী কে সাধারণত ইউরো বলা হয়ে থাকে।

মেয়েদের দ্রুত ওজন কমানোর উপায় – কার্যকরী মাধ্যমে ওজন কমিয়ে ফেলুন 2022

পর্তুগাল টাকার মান কত

পর্তুগালের মুদ্রা কে সাধারণত ইউরো বলা হয়ে থাকে। এখানে, আপনি বাংলাদেশের ১০০ টাকায় পর্তুগাল এর মূদ্রা পাবেন 0.98 ইউরো।

চায়না টাকার মান কত

অনেকেই গুগলে জানতে চান যে, চায়না ১ টাকা বাংলাদেশে কত টাকা? বাংলাদেশের ১ টাকা সমান চায়না 14.58 টাকা। চায়না টাকার মান বাংলাদেশে তুলনামূলক ভাবে মোটামুটি।

আমাদের শেষ কথা

কোন দেশের টাকার মান বেশী পোষ্টে আমরা আশা করি বুঝাতে পেরেছি। সাধারণত যারা ভাবছেন যে দেশের টাকার মান বেশী সে দেশে যাবেন। তাহলে কুয়েত যাওয়া আপনাদের জন্য সবচেয়ে ভালো হবে। এতক্ষন ধরে পোষ্টটি পড়ার জন্য ধন্যবাদ।

About admin

In a world where you can have everything. Be a giver first. My hobbies are writing , gaming, and SEO 😊

View all posts by admin →

Leave a Reply

Your email address will not be published.